চারদিনেই হার মানলো ইংল্যান্ড


নিজেদের মাটিতে চারদিনেই হেরে বসলো ইংল্যান্ড। সিরিজের প্রথম টেস্ট ৯ উইকেটের বড় ব্যবধানে দাপটের সঙ্গেই জিতে নিলো পাকিস্তান।

লর্ডস টেস্টের প্রথম ইনিংসটিই মূলত ডুবিয়েছে ইংল্যান্ডকে। ১৭৯ রানের বড় ব্যবধানে পিছিয়ে পড়ার পর পাকিস্তানকে আর আটকাতে পারেনি স্বাগতিকরা। পাকিস্তানি বোলারদের তোপে প্রথম ইনিংসে মাত্র ১৮৪ রানে গুটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। পাকিস্তানের প্রথম ইনিংস থামে ৩৬৩ রানে।

দ্বিতীয় ইনিংসে ২৪২ রান করে কিছুটা প্রতিরোধ গড়লেও প্রথম ইনিংসে পিছিয়ে থাকার কারণে সফরকারীদের সামনে বড় লক্ষ্য ছুড়ে দিতে পারেনি ইংল্যান্ড। চতুর্থ দিনে পাকিস্তানের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় মাত্র ৬৪ রান।

দ্বিতীয় ইনিংসের তৃতীয় ওভারে আজহার আলীকে বোল্ড করে ইংল্যান্ডকে একটুখানি আনন্দের উপলক্ষ এনে দিয়েছিলেন জেমস অ্যান্ডারসন। এরপর আর কিছুই করতে পারেনি। হারিস সোহেল ৩৯ আর ইমাম-উল-হকের অপরাজিত ১৮ রানেই জয় এনে দেয় পাকিস্তানের।

এর আগে ৬ উইকেটে ২৩৪ রান নিয়ে দিনের খেলা শুরু করে মাত্র ৮ রান যোগ করতে পারে ইংল্যান্ড। আগের দিনই হাফসেঞ্চুরি তুলে নেওয়া দুই ব্যাটসম্যান জস বাটলার আর ডম বেস নামের পাশে মাত্র এক রান যোগ করতেই ফেরেন সাজঘরে। বাটলার ৬৭ আর বেস করেন ৫৭ রান।

পাকিস্তানের পক্ষে ৪টি করে উইকেট নেন দুই পেসার মোহাম্মদ আমির ও মোহাম্মদ আব্বাস। বাকি ২ উইকেট নেন লেগস্পিনার শাদাব খান।

দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ হবে ১ জুন থেকে ৫ জুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Captcha loading...