কাষ্মীরে গাড়ি চাপায় নিহত ১

ভারতের কাশ্মীরের শ্রীনগরে পুলিশের একটি গাড়ি তিনজন বিক্ষোভকারীর ওপর দিয়ে চলে যাওয়ায় তাদেরমধ্যে থেকে একজনের গুরুতর আহত অবস্থায় মৃত্যু হয়েছে। বিক্ষোভকারীদের আক্রমণ থেকে বাঁচতে গাড়িটি তাদের ওপর দিয়ে চলে যায় বলে দাবি পুলিশের।

শনিবার (২ জুন) শ্রীনগরের নওহাট্টা এলাকায় এ ঘটনা ঘটে। স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের কাশ্মীর সফরের মাত্র কয়েকদিন বাকি থাকতে এমন একটি ঘটনা ঘটায়, তা সন্ত্রাসীদের সঙ্গে সরকারের যুদ্ধবিরতিতে প্রভাব ফেলতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা।

অমরনাথ যাত্রার প্রস্তুতি পর্যবেক্ষণের জন্য আগামী ২৯ জুন স্বরাষ্ট্রমন্ত্রীর এ সফর পরিকল্পনায় হুরাইয়াত নেতাসহ কাশ্মীরের সব অংশীদারদের সঙ্গে মিলিত হওয়াকে গুরুত্ব দেওয়া হয়েছিল।

একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে পৌঁছে দিয়ে ফিরে আসার সময় এ ঘটনা ঘটে।

একটি ভিডিও ফুটেজে দেখা যায়, পুলিশের গাড়িটিকে বিক্ষোভকারীরা ঘিরে রেখেছেন এবং আঘাত করার চেষ্টা করছেন। আর পুলিশের গাড়িটি আক্রমণ থেকে বাঁচতে পালানোর চেষ্টা করছে।

অন্য একটি ক্লিপে দেখা যায়, খুব কাছ থেকে বিক্ষোভকারীরা পুলিশের গাড়িটিকে লক্ষ্য করে ইট ও পাথর ছুড়ছে। আর পুলিশের গাড়িটি বিক্ষোভকারীদের পাশ কাটিয়ে যাওয়ার চেষ্টা করছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমের কিছু ছবিতে দেখা যায়, পুলিশের গাড়িটি একটি যুবকের উপর দিয়ে চলে যাচ্ছে।

ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আব্দুল্লাহ্ এ ঘটনার নিন্দা জানিয়ে কাশ্মীরের মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে টুইটে লেখেন, যুদ্ধবিরতি মানে কোনো অস্ত্র ব্যবহার করা যাবে না, তাই এখন মানুষ হত্যায় গাড়ি ব্যবহার করা হচ্ছে।

তবে কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি এ নিয়ে এখনো কোনো মন্তব্য করেননি।

এদিকে জম্মু ও কাশ্মীরের পুলিশ টুইট করেছে, ‘একটি নির্বাচিত ছবি’ সামগ্রিক পরিস্থিতিকে উপস্থাপন করে না।

একটি ভিডিও ও ছবির প্রমাণ দিয়ে পুলিশ এ মন্তব্য করেছে। ভিডিওতে দেখা যায়, বিক্ষোভকারীরা পুলিশের গাড়িকে লক্ষ্য করে আক্রমণ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Captcha loading...