রাজবাড়ীর মণ্ডপগুলোতে শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি

শারদীয় দুর্গা পূজা ঘিরে রাজবাড়ীর মণ্ডপগুলোয় চলছে শেষ পর্যায়ের প্রস্তুতি। প্রতিমার মাটির কাজ শেষ হয়েছে আগেই। এখন চলছে রঙ করা ও সাজসজ্জার কাজ। এ অবস্থায় এক মুহূর্ত দম ফেলার সময় পাচ্ছেন না প্রতিমা শিল্পী ও মণ্ডপের কারিগররা।

রাজবাড়ী জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী, এ বছর জেলায় মোট ৪২১টি মণ্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে। মণ্ডপগুলো সাজানো হচ্ছে মহাভারত ও পুরাণের নানা কাহিনীর আলোকে। এর মধ্যে বালিয়াকান্দির জামালপুর ইউনিয়নের জামালপুর-আলোকদিয়া গ্রামের সর্বজনীন দুর্গা মন্দিরে ৩০৫টি দেব-দেবীর প্রতিমা তৈরি করা হয়েছে। নির্মাণ করা হয়েছে চারতলাবিশিষ্ট মণ্ডপ। আয়োজকদের আশা, ব্যতিক্রমী ও দৃষ্টিনন্দন স্থাপনার কারণে গত বছর থেকে এবার মানুষের সমাগম বেশি হবে। প্রতিমা শিল্পীরা জানান, তিন মাস ধরে তারা ৪০ জন প্রতিমা গড়ার কাজ করছেন।

জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ্ত চক্রবর্তী কান্ত জানান, প্রতি বছরের মতো এ বছরও রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে শারদীয় দুর্গা পূজা সফল করতে একাধিক সভা হয়েছে। জেলা প্রশাসক শওকত আলী সবসময় খোঁজখবর নিচ্ছেন।

রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি জানান, এ বছর পূজা উপলক্ষে কিছু নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। সবার সহযোগিতায় শান্তিপূর্ণ ও উৎসবমুখর পূজা অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Captcha loading...