প্রত্যেক উপজেলায় কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান হবে

দেশের প্রত্যেক উপজেলায় করিগরি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার কাজ চলমান রয়েছে বলে মন্তব্য করেছেন শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী। গতকাল সকালে রাজবাড়ী শহরের টাউন মক্তব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী বলেন, বছরের প্রথম দিন শিশুদের হাতে নতুন বই তুলে দেয়ার মতো যুগান্তকারী সফলতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তার সুদূরপ্রসারী চিন্তা থেকেই দেশ আজ এগিয়ে যাচ্ছে। বেড়েছে শিক্ষার হার।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে প্রত্যেক ক্ষেত্রেই সফলতা আসছে। প্রধানমন্ত্রী কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিয়েছেন। তিনি আমাকে মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগের দায়িত্ব দিয়েছেন। সারা দেশে প্রতিটি উপজেলায় টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠার কাজ চলমান রয়েছে। বছরের শুরুতে এমন চকচকে বই হাতে পেয়ে শিশুরা যাতে সময় নষ্ট না করে, বছরের প্রথম দিন থেকেই যাতে পড়াশোনা শুরু করতে পারে, সেজন্য আওয়ামী লীগ সরকার এমন উদ্যোগ নিয়েছে। এ বছর রাজবাড়ীতে ২২ লাখ ৮৪ হাজার ৭০৫টি বই বিতরণ করা হচ্ছে।

বই উৎসবে রাজবাড়ী জেলা প্রশাসক মো. শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন্নাহার চৌধুরী লাভলী, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হসনে ইয়াছমিন করিমি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Captcha loading...