দৌলতদিয়ায় ফেরিতে আগুন

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলাচলকারী রো-রো ফেরি আমানত শাহে আগুন লাগার ঘটনা ঘটেছে। গত শনিবার রাতে ফেরিটি যানবাহন ও যাত্রী নিয়ে রাজবাড়ীর দৌলতদিয়ার ৫ নম্বর ঘাটে ভেড়ার সময় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে কেউ হতাহত না হলেও যাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সন্ধ্যার পর মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে যানবাহন বোঝাই করে দৌলতদিয়ার উদ্দেশে ছেড়ে আসে রো-রো ফেরি আমানত শাহ। রাত ৮টার দিকে ফেরিটি দৌলতদিয়ার ৫ নম্বর ঘাটে ভেড়ার সময় চালকের বাম পাশের সাইলেন্সার পাইপে আগুন ধরে যায়। এ সময় ফেরিতে থাকা যাত্রী ও যানবাহন চালকের মধ্যে আতঙ্ক দেখা দেয়। অনেকে এদিক-সেদিক ছোটাছুটি করতে থাকে। বিষয়টি টের পেয়ে দ্রুত ইঞ্জিন বন্ধ করে দিয়ে ফেরির নিজস্ব ব্যবস্থাপনায় পাইপ দিয়ে আগুন নেভানোর চেষ্টা চালানো হয়। এতে আগুন নিয়ন্ত্রণে না আসায় ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। খবর পেয়ে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের একটি দল এসে প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে ফেরিটি ঘাটে ভেড়ানো হলে যানবাহন ও যাত্রী নিরাপদে নামানো হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সফিকুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে পাইপের মধ্যে কার্বন জমে মাঝেমধ্যে এ ধরনের ঘটনা ঘটে থাকে। এ ঘটনায় চালক ও যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দিলেও বড় ধরনের কোনো ক্ষতি হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Captcha loading...